মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯

আপনার আদর্শেই গড়ে উঠুক আপনার সন্তান - প্রেমিক মাতাল

আপনার আদর্শেই গড়ে উঠুক আপনার সন্তান

নিজ নিজ পিতা মাতার আদর্শ নিয়ে যদি নতুন প্রজন্ম আদর্শ নাগরিক হয়, তবে চোরের সন্তান চোর হবে।দুর্নীতিবাজদের সন্তান দুর্নীতিবাজ হবে।সন্ত্রাসের সন্তান সন্ত্রাসী হবে।ধার্মিক লোকের সন্তান ধার্মিক হবে।নাস্তিকের সন্তান নাস্তিকবাদী হবে। সৎ লোকের সন্তান সৎ হবে।অর্থাৎ পিতা যেমন পুত্র কন্যা তেমন হবে। তাই প্রতিজন পিতামাতাকে এমন আদর্শিক জীবন যাপন করতে হবে যে, যে আদর্শের নাগরিক হিসেবে নিজের সন্তানদেরকে গড়তে চান।কারণ সন্তানের প্রথম এবং প্রধান আদর্শ তাদের আপন পিতা মাতা। যদিও শৈশব থেকে আমার পিতা নেই। তাই আমার, আমার পিতার আদর্শ সমন্ধে কোন ধারণা নেই। তাই আমি আমার পিতার আদর্শের আদর্শীক হওয়ার সম্ভাবনা আমার নেই। তাই আমি আমাকে সেই আদর্শেই গড়ে তুলার চেষ্টা করছি যেই আদর্শে আমি আমার সন্তানদের গড়ে তুলতে চাই। যদিও আমি এখনো অবিবাহিত। কিন্তু অসংখ্য শিশুর বাবা বাপ্পা হয়ে আছি এক যুগ ধরে।তাদের ভালবাসা আমাকে মানুষ করে তুলে তাদেরকে মানুষের মতো মানুষ গড়ার ইচ্ছা থেকে। যদিও ঐ শিশুদের জন্মদাতা বা পিতা আমি নই।

আপনার সন্তানকে যে ভাবে যে আদর্শে গড়ে তুলতে চান ঠিক ভাবে সেই আদর্শে নিজের জীবন পরিচালনা করুন। কারণ প্রতিটি পিতামাতার প্রথম অনুসারী বা ফ্লোয়ার  তাদের আপন সন্তানরা। আপনার আদর্শেই গড়ে উঠুক আপনার সন্তান। গড়ে তুলুন সুন্দর শান্তির ভুবন।

টাগ  সমুহঃ পিতার আদর্শ,আদর্শ বাবার গুণের কথা জেনে নিন,আমার পরিবার,আদর্শ সন্তান গঠনে মাতা-পিতার করণীয়,মোঃ মোস্তফা জামান,জাতির পিতার আদর্শ ধারণ ও চর্চার আহ্বান,জাতির পিতার আদর্শ থেকে শিক্ষা নিতে হবে,জাতির পিতার আদর্শ থেকে শিক্ষা নিতে হবে,একজন আদর্শ পিতার ১১টি উপদেশ,'জাতির পিতার আদর্শ বাস্তবায়নে সবাইকে এক হতে হবে,আমার পিতা, আমার আদর্শ,সুন্তানের আদর্শ,আমার অন্তর পুইরা কালাগো,তোমার বিহনে,মুফতি গিয়াস উদ্দিন আত,পিতা মাতার হক্ব,প্রবল শক্তি নিয়ে জেগে উঠলো ঘুমন্ত বি এনপি!! আর কোন ভুল নয়,প্রেমিক মাতাল,নুর ইসলাম রফিক,নূর ইসলাম রফিক,nur islam rafiq,pramik matal,premik matal,noor islam rafiq,প্রেমিক মাতাল,নুর ইসলাম রফিক এর বাংলা ব্লগ

কোন মন্তব্য নেই: