বুধবার, ২৭ মে, ২০১৫

আমি কোন যাত্রাপালার নটরাজ নই

আমি তো সুইপারের বাচ্চা আমাকে ভালবাসা কি তোমার শোভা পায়।
জানী তো জানী আমি কোন দিক দিয়েই তোমার ভালবাসার যোগ্য নই,
আমি তো ছোট লোক,আমাকে কেন তুমি ভালবাসবে?
আমার সাথে তো ভালবাসার নাটক-ই করবে।
ছোট লোকরা তো আর কখনো কারো ভালবাসার যোগ্য হতে পারেনা।
তবে ভালবাসার যোগ্যতা রাখে।

অবাক হওয়ার কিছু নেই, হ্যা আমি তোমাকেই বলছি।

জানী তো জানী কোন পয়সা ওয়ালা কাউকে পেলেই
আমার সাথে ভালবাসা নামের নাটকের অবসান গঠাবে।
আমি হবো প্রতারিত। কিন্তু তুমি নিজেকে কখনোই প্রতারক ভাববে না।
বরং আমার বিরুদ্ধে তুলে ধরবে বিশাল অভিযোগের গদ্যমালা।
তাই বলে ভেবনা প্রেমিক মাতাল মরে রসু খা' হয়ে জন্ম নেবে।


জানী এই লেখাটা পড়ে তোমার গায়ে জ্বালা পোড়া শুরু হবে।
খুব অপমান বোধ করবে।
হয়তো ক্ষণিকের আবেগে অথবা অপমানে দু-ফোটা চোখের জলও ঝড়াবে।
উপরুক্ত গালি গুলি নিজ মুখেই আমাকে ছুড়ে দেবে
আরো কিছু নিত্য নতুন মিক্স করে।
আমিও তাই তৈরি আছি। সব সয়ে নিতে পারবো।
প্রতারিত হওয়ার চেয়ে নিশ্চয়ই গালি খাওয়া অনেক সহজময়।

সব মেয়েরাই নিজেদেরকে ব্যতিক্রম দাবী করে
কিন্তু কেউ-ই নিজেকে ব্যতিক্রম প্রমান করার যোগ্যতা রাখেনা।
তুমি ও তাদের একজন-ই হবে নিশ্চয়ই।

সুতরাং নিজেকে যতোই ব্যতিক্রম দাবী করনা কেন তুমি
আমি এক বিন্দুও বিশ্বাস করবো না।

যদি নিজেকে ব্যতিক্রম প্রমান করতে পারো,
অর্থাৎ তোমার ভালবাসা কোন নাটক নয় প্রমান দিতে পারো
তবে প্রেমিক মাতাল তোমাকেই ভালোবাসবে হ্যা তোমাকেই ভালবাসবে।
প্রেমিক মাতাল নিজেই আপন ইচ্ছায় তার ভালবাসার প্রমান দেবে।
মনে রাখবে প্রেমিক মাতাল নিখাদ ভালবাসার কাঙ্গাল, প্রতারক নয়।

যদি ভেবে থাক প্রেমিক মাতাল তোমাকে ব্লাকমেইল করছে,
তবে ভেবে নিও তোমার ভাবনাই তোমার সাথে প্রতারনা করছে।

আর যদি প্রমান দিতে না পারো তবে, দয়া করে আর ভালবাসার নাটক করবে না।
কারণ আমি কোন যাত্রাপালার নটরাজ নই।

কোন মন্তব্য নেই: