মঙ্গলবার, ৪ আগস্ট, ২০১৫

পথের শিশু পথেই থাক

পথের শিশু পথেই থাক
              আমি আমার অট্টালিকায়
পথের শিশু না খেলে
              আমার তাতে কি আসে যায়?
আমার শিশু পরম সুখে আমার কোলে ঘুমায়
              পথের শিশুর কান্না শুনে ভাঙ্গে না হৃদয় যন্ত্রনায়।



আমার শিশুর দামি জামা তার গায়ে খুব মানায়
              পথের শিশু থাকনা উদম, তাহেই তাকে বেশ মানায়।
আমার শিশু দামি খাবার না খেয়ে সে বিড়ালকে দেয়
               পথের শিশু কি খাচ্চর ডাস্টবিনের খাবার খায়।

আমার শিশু স্কুলে ইংরেজীতে কথা কয়
              পথের শিশুর শিক্ষা জ্ঞান দেখলে খুব হাসি পায়।
আমার শিশু সুস্থ্য সবল রোগ বালাই কিছু নাই
              পথের শিশু দেখলে আমি, ঘৃণ্যায় যেন মরে যাই।

...........................সমাপ্ত.............................................


যদি এভাবেই দিন চলতে থাকে ভবিষ্যতে তবে
মানুশ  দেখতে পশুরা একদিন চিরিয়াখানায় যাবে।

কোন মন্তব্য নেই: