রবিবার, ৯ আগস্ট, ২০১৫

একি ব্লগার হত্যা, নাকী নাস্তিক হত্যা, নাকী হিন্দু হত্যা, নাকী অন্য কিছু?

একি ব্লগার হত্যা, নাকী নাস্তিক হত্যা, নাকী হিন্দু হত্যা, নাকী অন্য কিছু?
যে তিন জনকে প্রকাশ্যে হত্যা করা হয়েছে
উনারা তিন জনই ব্লগার,
উনারা তিন জনই নাস্তিক আখ্যায়িত (কে বা কারা আখ্যায়িত করেছেন জানিনা)।
উনারা তিন জনই হিন্দু।

আমার নগণ্য বোধ শক্তি থেকে এই প্রশ্ন গুলির জন্ম।
জানি এই লেখা পড়ে অনেক আমাকে মূর্খ গর্দব বলে গালি দেবেন।
আমি গর্দব কিনা জানিনা, তবে আমি যে মূর্খ তা আমার অজানা নয়।


আমার এই নগণ্য জ্ঞান বুদ্ধি দিয়ে এই প্রশ্নের উত্তর বের করা সম্ভব হয়নি বা হবেও না।
আমাকে যারা এখন মনে মনে মূর্খ বা গর্দব বলে গালি দিচ্ছেন
উনাদের দ্বারা এই প্রশ্নের উত্তর বের করা সম্ভব কিনা জানিনা।
তবে এই টুকু বলতে পারি যে, এই প্রশ্নের উত্তর এবং হত্যাকারীদের
এক মাত্র সরকার ও আইন শৃঙ্খলা বাহিনী খুজে বের করতে পারেন অতীত অভিজ্ঞতা দিয়ে।

যেমন এক সময় ই-মেইল অথবা মোবাইল কল কিংবা মোবাইল এস.এম.এস এর মাধ্যমে
দেশের প্রথম শ্রেণীর নাগরিকদেরকে হত্যা ও
বিভিন্য সরকারি স্থাপনা উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হতো (যদিও এখনো হয়)।
সরকারের সহযোগিতায় আইন শৃঙ্খলা বাহিনি সেই হুমকি দাতাদের খুজে বের করার নজির অনেক আছে।

এই তো সেদিন ১৪ জুলাই ২০১৫ তারিখে ঢাকা উত্তরের মেয়র মোঃ আনিসুল হককে ব্যক্তিগত মোবাইল
নাম্বারে ফোন দিয়ে ইমাম মোহাকি নাম পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন পূর্বক
অজ্ঞাত স্থান হতে হত্যার হুমকি দিয়ে আসছিল।
কিছু দিনের মধ্যেই রাজধানীতে র‌্যাবের অভিযানে ঢাকা উত্তরের
মেয়রের হত্যার হুমকি দাতাকে গ্রেফতার করা হয়।

আইন শৃঙ্খলা বাহিনির পূর্বের সেই সাফল্যতা থেকে অভিজ্ঞতা নিয়ে,
এবং এই সরকারের সেই সহযোগিতায় এখনো সম্ভব
এই প্রশ্নের উত্তর এবং এই হত্যাকারীদের খুজে বের করা।

আর যদি এখানে সরকারের দুর্বলতা লুকায়িত থাকে,
তবে কোন কালেই এই সরকারের দ্বারা এই প্রশ্নের উত্তর বা হত্যাকারীদের খুজে বের করা সম্ভব নয়।
কারণ আপন পায়ে পাগলও কুড়াল মারতে চায়না।

আমি আশাবাদী এখানে সরকারের কোন দুর্বলতা লুকায়িত নেই।
তাই সরকার খুব দ্রুত এই প্রশ্নের উত্তর এবং হত্যাকারীদের খুজে বের করতে সফল হবে।

কোন মন্তব্য নেই: