শনিবার, ১৩ আগস্ট, ২০১৬

স্বপ্ন ভাঙ্গাতেই হারালাম


তোর হারানো পথের পথিক হবো, বল সঙ্গে নিবি?
তোর ভাঙ্গা স্বপনের বপন করবো, বল স্বপ্ন দিবি?
তোর পুড়া অন্তরে প্রেমের সৃজন করবো, বল করতে দিবি?

আরে জানী তো আমি পাগল উদ্ভুক সবাই বলে
তুই আর নতুন করে বলবি কি?
ভালবাসা দিবি, বল ভালবাসা দিবি আমায়?
না দিস, ভালবাসা নিবি আমার, বল নিবি?



ঠিক বলেছিস আমি একটা গণ্ডমূর্খ আর মাথা মোটা
যদিও শরীরটা খুব চিকন, আর একেবারেই সাদামাটা।
জানী মানাবেনা তোর সাথে আমাকে, তুই খুব আধুনিকা
তবুও বল সঙ্গে নিবি, তোর সঙ্গবিহীন বিকেল বেলা?

কিরে কাদছিস কেন? তোর চোখের জলে দেখি রক্তমাখা
তবে কি আমার মঝেই তুই খুজে পেয়েছিস তোর দুঃস্বপ্নের দেখা।
তবে ক্ষমা করিস আমায়, যাই তবে তোর থেকে দূরে সরে
আসিস তবুও রোজ রাতে গুপনে স্বপ্নে ঘুমের ঘরে।

এই কি করছিস লোকে দেখবে ছাড় আমায় আমি খুব সাদামাটা
তোর মতো বুকে জড়িয়ে নিতে পারিনারে, তুই যে বড্ড আধুনিকা।
মুখে বলতে পারিনা কতটা ভালবাসি, বুঝে নিস চোখের ভাষা
এবার ছাড় তো আমায় শরম করে বেহায়া নির্লজ্জ বোকা।

আরে বলেছি তো ভালবাসি ছাড়না তুই আমায়
কিরে রাগ করে ছেড়ে দিলি,
দাক্কা দিসনা প্লিজ আমি যে হালকা পাতলা।
আমি পরে গেছি তার দাক্কায় খাটের নিচে,
চোখ মেলে দেখি ঘরের লোকের মুখে অট্টহাসি,
তবে কি স্বপ্নে দেখা হয়ে ছিল তোর  সাথে?
স্বপ্ন ভাঙ্গাতেই হারালাম।

কোন মন্তব্য নেই: