রবিবার, ১৩ মার্চ, ২০১৬

আমগো কোন চিন্তা নাই ব্যাংকে মগো টাহা নাই


খেত খামারে কামলা খাটি
দিন আনি দিন খাই
এক দিন কাম না পাইলে পরে
না খায়া দিন কাটাই।
আমগো কোন চিন্তা নাই
ব্যাংকে মগো টাহা নাই।


আগের দিনে মইনা চুরায়
বেড়া কাইট্টা করতো চুরি
অহন শুনছি মইনা চুরায়
ব্যাংকে নাহি টাহা জমায়।
আমগো কোন চিন্তা নাই
ব্যাংকে মগো টাহা নাই।

মইনা চুরায় চুরি ছাড়ছে
বছর আটেক হয়া গেছে
পোলা দুইটা শিক্ষিত করছে
পোলায় নাহি অহন কলম দিয়া
কোটি কোটি টাহা করছে চুরি
রাহে জমা নাহি ব্যাংকে নিয়া। 
আমগো কোন চিন্তা নাই
ব্যাংকে মগো টাহা নাই।

আমার পোলায় আমার মতো
মূর্খ মানুষ হইছেরে ভাই
তাই আমার কোন চিন্তা নাই
পোলায় আমার শিক্ষিত না হোক
চুর তো আর হয় নাই।
আমগো কোন চিন্তা নাই
ব্যাংকে মগো টাহা নাই।

চুরের টাহা চুরে নিছে
আরেক চুরার পেরেসান
আমার বড্ড হাসি পায়
চুর দেহি সরকারে চেয়েও ক্ষমতাবান।
আমগো কোন চিন্তা নাই
ব্যাংকে মগো টাহা নাই।

কোন মন্তব্য নেই: