সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৬

বোকা খোকা






আমার মা'য় কয় আমি খুব বোকা।

আপনারাই কন তো আমি কি বোকা নাকি?
আমার মা'য় তো আর জানেনা আমি যে প্রায় মায়ের পকেট মারি।
জানলে ঠিকি আর আমায় বোকা কইতো না।
বুজতো আমি কত্ত চালাক।
এক দিন মা'য় আমারে আবার বোকা কইলো।
আমি রেগে গিয়ে মাকে কইলাম, আমাকে আর বোকা কইবানা মা।
আমি মোটেও বোকা না।

আমি যদি বোকা হইতাম তয় কি আর তোমার পকেট মারতে পারতাম?
মা'য় আমার হাসতে হাসতে কইলো এই যে তুই বোকা বইল্লা আমায় কয়ে দিলি
তুই আমার পকেট মারিস।
আর যে দিন দেখি তুই ১০ টাকা দামের চিপস খাচ্ছিস সে দিনই দেখি আমার বেগে একমাত্র দশ টাকার নোটটা নাই হয়ে গেছে।
আর সে দিন দেখি তুই চল্লিশ টাকা দামের নতুন বল নিয়া খেলছিস, সে দিন দেখি আমি আমার বেগের পঞ্চাশ টকার নোটটা আচমকা দশ টাকার হয়ে গেছে।
কিরে বোকা খোকা এবার বল তুই বোকা কিনা?
আমি সত্যি বোকার মতো মাথা চুলকাতে চুলকাতে মাকে জরিয়ে ধরলাম।
মা আমার কপালে চুমু দিয়ে কইলো অরে আমার বোকা খোকারে।

কোন মন্তব্য নেই: