বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০১৬

আর আমার মতো সামর্থহীন বই প্রেমিদের হাতে নতুন বই তুলে দিতাম


বই পড়তে আমার খুব খুব ভাল লাগে।
কিন্তু নতুন বই কেনার সামর্থ আমার নেই বললেই চলে।
আমার ঘরে অনেক গুলি বই আছে কিন্তু অনেক পুরাতন।
ঘুরে ফিরে সেই পুরাতন বই-ই একের অধিক বার পড়তে হয় আমাকে।
তবে আগে মাঝে মাঝে কিছু টাকা পেলে পুরাতন বইর দোকান থেকে
অল্প দামে অনেক গুলি বই কিনে আনতাম,।
আর এতেই আমি অনেক সুখ অনুভব হতো।



বই গুলি পুরাতন হলেও কিন্তু লেখা গুলি আমার কাছে একদম নতুন থাকতো।
কারন এই বই গুলি আমার আগে কোন দিন-ই পড়া হয়নি।
কিন্তু কয়েকটা বছর ধরে আমার পুরাতন বই-ই আর কেনার সামর্থ হয়নি।
তাই কয়েক বছর ধরে আর পুরাতন বই কিনে নতুন ভাবে পাঠ করা হয়না।
ইস আমি যদি কোন একদিন এক সাথে অনেক গুলি টাকা পেয়ে যেতাম
তবে অনেক গুলি বই কিনে নিতাম।
আর আমার মতো সামর্থহীন বই প্রেমিদের হাতে নতুন বই তুলে দিতাম।

কোন মন্তব্য নেই: