রবিবার, ২৪ জানুয়ারী, ২০১৬

ফিরে যাও তুমি তোমার স্বাধীন চিন্তা চেতনায়


আমার সুখের ক্ষনি খুরে সুখ গুলি যখন খুরে তলানি সহ নিয়ে গেলে
তখন কোথায় ছিল তোমার সহানুভূতি, কোথায় ছিল মানবতা, বিবেক আর ভালবাসা।
তবে আজ কেন এসেছো মিছে করুণাময়ী হয়ে।
আমি তো তোমার করুনা ভিক্ষা চাইনি।
হয়তো প্রেমিক মাতাল প্রেমের কাঙ্গাল, সুখের কাঙ্গাল তাই বলে তো তোমার কাছে প্রেম করুনা সুখ ভিক্ষা চাইনি।

তবে কেন এসেছো আবার ভাঙ্গা নীড়ের কপাট খানায়?
তুমি চলে যাও সে পথে যে, পথে গিয়েছিলে অতিতে।
আমি তুমি বিহীন হয়তো ভাল নেই কিন্তু একজন প্রতারকের প্রতারনার শিকার হয়ে আমি তো বেকুবের মতো আত্নহত্যা করিনি।
হ্যা আমি বেচে আছি হয়তো পূর্ণ মানুষের মতো নয়, তাই বলে যে কুকুর হয়ে গিয়েছি তাও কিন্তু নয়।
তুমি চলে যাও, চলে যাও, আমার থেকে অনেক দূরে চলে যাও।
আমি কোন প্রতারককে আমার জীবনে দ্বিত্বিয়বার জড়াতে চাইনা।
আমি আর দ্বিত্বিয়বার জেনে শুনে প্রতারিত হতে চাইনা।

হয়তো কোন একদিন তুমি আমার জীবনের অর্ধাংশ ছিলে ঠিকি।
কিন্তু সেই অর্ধাংশ বহু আগেই তুমি নিয়ে গেছ আমার থেকে আমি কোন প্রতিবাদ করিনি।
কারন আমি স্বাধীনতায় বিশ্বাসী। আমি বিশ্বাস করি স্বাধীনতায়-ই সুখ।
তাই তো আমি তোমার স্বাধীন চলার পথে বাঁধার প্রাচির হয়ে দাডাইনি।
তোমার সুখকে স্বাগত জানিয়ে মেনে নিয়েছিলাম তোমার প্রতারনা।

তবে আজ কেন আবার নির্লজ্জের মতো এসেছো ফিরে ?
ফিরে যাও তুমি তোমার স্বাধীন চিন্তা চেতনায়।
আমি আমার মতো অনেক ভাল আছি।

কোন মন্তব্য নেই: