বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০১৫

উনারা ধরা খেলে দুর্নীতিবাজ আর আমি খেলে চুর


আমি না হয় মূর্খ মানুষ শিক্ষা জ্ঞানের নাই বুলি
পেটের দায়ে মাঝে মাঝে করি মসজিদেরি জোতা চুরি।
উনারা তো  আমার মতো অজ্ঞ আর মূর্খ নয়
শিক্ষা জ্ঞান বেজায় বহুত তবু কেন করেন চুরি?

আমি যখন ধরা খাই লোকে দেয় গণ ধোলাই
উনার বেলা তবে এমন কেন শিরোনাম হয় মিডায়া পাড়ায়।
উনারাই নাকী জাতীর বিবেক দেশ গড়ার কারিগর
উনারা ধরা খেলে দুর্নীতিবাজ আর আমি খেলে চুর।
শিক্ষা জ্ঞান নিয়ে উনারা হয়ে জান জ্ঞান পাপী
আমি অজ্ঞ মূর্খজনা বেশী তো নয় একজনেরি করি ক্ষতি।
উনারা তো কলম দিয়ে লক্ষ জনের খাবার একাই খান
আমি অদম খুদায় ভুগে চুরি করি মসজিদেরী চটি খান।
আমার বাপের বিটা নাই, বাপ ছিল গরিব তাই
কাজ কর্মের অভাব প্রায়, চুরি করেই পেট চালাই।
উনাদের তো  টাকা পয়সা জমি জমার অভাব নাই
তবু কেন করেন এতো খাই খাই?
আমার তো আর ইজ্জত নাই, ধরা খাওয়ার ভয় কি আর পাই
উনারা তো ইজ্জত ওয়ালা, উনাদের কি ধরা খাওয়ার ভয় নাই?
হাহাহাহাহা নাকী আমার মতো উনাদেরও একটু খানিও ইজ্জত নাই?

কোন মন্তব্য নেই: