শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৫

খুব আনন্দ উল্লাসারের সাথে ঈদ উৎযাপন করছিস


জানিরে স্বামী সন্তান নিয়ে অনেক সুখেই আছিস
খুব আনন্দ উল্লাসারের সাথে ঈদ উৎযাপন করছিস।
জানিরে তোর এতো আনন্দ উল্লাসের ভিতরে
একবারো আমায় তোর  মনে পরবেনা
পুড়বে না তোর পাশান হৃদয় আমার শূণ্যতায়।

ঠিক আজ থেকে ছয় বছর আগের ঈদ গুলির  মতো
আজ রাতে তোকে দেখতে যাওয়া হবেনারে তোর শহরে।
তুই ও আমার অপেক্ষায় সারা রাত জেগে থেকে আমার অবস্থান
জানতে বারবার ফোন কল দিবিনারে আর বলবি না সাবধানে থেক।

ঈদ গত ছয় বছর যাবত আমার জন্য কোন আনন্দের বার্তা নিয়ে আসেনি
তাই গতো এগারোটি ঈদ ধরে জানিনা ঈদের কি আনন্দ কি উল্লাস?
আজও তার ব্যতিক্রম হবেনারে বধলাবেনা আমার জীবনের গতি।

প্রতিবারের মতো আজোরে তোর স্মৃত্বির পাইচারি করে আমাকে কাদতে হবে
বাসতে হবে চোখের শ্রাবণ জলে
আর স্মৃত্বির পেছনের পথ ধরে চলে যেতে হবে আমাকে
আমার জীবনের ফেলে আসা সেই দিন গুলিতে খুব গুপনে
কেউ তা জানতেও পারবেনা।

কোন মন্তব্য নেই: