রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৫

আমাদের দেশে তেলবাজীটা খুব জনপ্রিয়


আমাদের শ্রদ্ধেয় যোগাযোগ মন্ত্রী মহুদয় ওবায়দুল কাদের বলেছেন একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া কোন মন্ত্রী সফল নয় । আমি নিজেও সফল নই ।
মাননীয় মন্ত্রী মহুদয় আমরা মানলাম, ঠিক মানলাম না, মানতে বাধ্য হলাম যে আমাদের কোন মন্ত্রী সফল নয় । এবং কি আপনি নিজেও না ।
আপনার এই কথার সাথে দেশের  ৯০ ভাগ মানুষ সহমত পোশন করবেন আমার ধারনা । এই রকম সত্য কথা বলতে অনেক সাহসের দরকার হয় । যা সম্ভবত আমাদের আর কোন শ্রদ্ধেয় মন্ত্রীর পক্ষে এমন সত্য বলার সাহসিকতা নেই । জি আমি আপনার সাহসের তারীফ বা প্রশংসা করছি । নিশ্চয়ই আপনি প্রশংসা পাওয়ার যোগ্য  কথাই বলেছেন।
কিন্তু মানতে পারলাম না প্রধানমন্ত্রীর সফলতাটা ।
যেখানে সরকারের সব মন্ত্রীগণ ব্যর্থ যেখানে কি ভাবে প্রধানমন্ত্রী একক ভাবে সফল হলেন । যেখানে গোটা মন্ত্রী পরিষদ বিফল যেখানে, সেখানে আপনি কোথায় খুজে পেলেন প্রধানমন্ত্রীর একক সফলতা?
খেলতে বা গড়তে গিয়ে যদি দলের সব সদস্য, এবং কি গোটা দল ব্যর্থ হয় তবে, নিশ্চয়ই দলের প্রধান কোন ভাবেই একক ভাবে সফল হতে পারেননা । বরং সব সদস্যের ব্যর্থতার জন্য দল প্রধানকেই দায়ী করা হয় । আর আপনি সেই দল প্রধান অর্থাৎ মাননীয় প্রধানমন্ত্রীকে সফল বলে উনার সফলতার প্রশংসা করছেন । বাহ বাহ বাহ ..............................

আমাদের দেশে তেলবাজীটা খুব জনপ্রিয় । মায়ের দস্যি ছেলেটা মাকে তেলবাজী করে মায়ের লক্ষি ছেলেটা কে ঠকানোর জন্য । দস্যি ছেলেটা মনে করে মা বুঝি তাকে নয় তার ভাই (লক্ষি ছেলে) কে বেশী আদর ভালবাসা দিয়ে দেন । তাই দস্যি ছেলেটা সারাক্ষণ মাকে তেলবাজী করে যায় । যাতে মায়ের লক্ষি ছেলেটার চেয়ে সে বেশী আদর ভালবাসা পায় । মাঝে মাঝে হয়তো এই তেলবাজীর সুফল পায় ছেলেটা মাঝে মাঝে উল্ট ঠকে যায়।
মাননীয় যোগাযোগ মন্ত্রী মহুদয়  তবে কি আপনিও তেলবাজী করছেন মাননীয় প্রধানমন্ত্রীকে কোন বিশেষ সুবিদা ভোগের আশায় ? ঠিক যেন মায়ের লক্ষি ছেলেটাকে ঠকানোর মতো ।
আমার মতো অজ্ঞ মূর্খের মতে মাননীয় প্রধানমন্ত্রী সে দিনই সফল হবেন যে দিন গোটা মন্ত্রী পরিষদ সফলতা অর্জন করবেন । যে দিন দেশ হবে শান্তির নীড় ।

কোন মন্তব্য নেই: