বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০১৫

পালিয়ে বেড়াই

জীবনটা বড় তিক্ত লাগছে।
স্বপ্ন দেখা তো সেই কবেই ভুলে গেছি।
আর স্বপ্ন দেখতে তো সুন্দর একটা মন লাগে।
আমার এই ভাঙ্গা চুড়া মন দিয়ে তো আর স্বপ্ন দেখা যায় না।

মাঝে খুব কাঁদতে ইচ্ছে করে।
কাঁদলে নাকী দুখের লাগব হয়।
মনে নাকী সুখ সুখ ভাব লাগে।
কিন্তু তবুও যে মন খুলে কাঁদতে পারিনা।

সুখের পিছু আর দৌড়াই না।
আমার অসুখ কি করেই বা সে সারাবে?
সুখ তো নিজেই ছোঁয়াচে অসুখে ভুগছে।
ভয় লাগে কখন আমায় ঝাপটে ধরে।
তাই আমি নিজেই সুখ থেকে পালিয়ে বেড়াই।

  1. অজানা ব্যথা
  2. অসম্পূর্ণ কাব্য
  3. আখি জুড়িয়া শ্রাবন আসিলো
  4. আজ এক পসলা বৃষ্টি এলে
  5. আজ বৃষ্টি এসে ছিল আমার শহর জুরে
  6. আপনার লাগিয়া যে আপনারেই করে পর
  7. আমাদের মৌলিক অধিকার
  8. আমার মাঝে পশু পাই - New!
  9. আমি অগ্নির মতো উত্তপ্ত
  10. আমি ভালবাসার কাঙ্গাল
  11. আমি শান্ত বাস্তবতার আগাতে
  12. আমিও প্রাচির বন্দী - New!
  13. আহারে অভাগার জীবন
  14. ও চোখের মায়ায় পড়ে যাবে - New!
  15. ও নদী,নদীরে
  16. কপাটখানা
  17. কবিতা লেখার প্রহর শেষ
  18. কবির আত্মহত্যা
  19. কারন আমি যে অতিই নগণ্য
  20. খুব ইচ্ছে করে
  21. জন্মই আমার অজন্ম পাপ
  22. জন্মই আমার জন্মান্তরের পাপ
  23. তুই ফিরে আসিস
  24. দেখা হবে আবার
  25. নব্য জীবনের আয়োজন - New!
  26. নাম না জানা কেউ
  27. নীল পরী
  28. পালিয়ে বেড়াই - New!
  29. পুরুষের সুখের দাফন - New!
  30. পৌষের রাতে
  31. প্রেম দহন
  32. প্রেমিক মাতাল
  33. বড় নিষ্টুর পৃথিবীর মানুষ গুলি
  34. বদলে নিয়েছে কেউ এক জন
  35. বাস্তবতাই আমাকে করেছে পরাজিত
  36. ভেজা ঘাস
  37. মানুষ রুপি কোন এক অমানুষ
  38. মুক্ত করো আমারই প্রাণ
  39. মৃত্তিকা
  40. মৃত্তিকা
  41. মৃত্যুই আমার একমাত্র প্রয়োজন
  42. যদি বলি আমার শৈশব ফেরত দাও
  43. যেখানে সুখ খেলা করে
  44. যেন এক বরণ উৎসব
  45. লতাহীন বৃক্ষ
  46. সারে সাত বৎসর
  47. স্মৃতি ডায়েরি
  48. হয়তো সেই জনমে অভিশপ্ত ছিল জীবন

কোন মন্তব্য নেই: