শুক্রবার, ২৭ মার্চ, ২০১৫

দেশ প্রেমের নাটক

দেশ প্রেমের নাটক-ই দেশে এখন সব চেয়ে জনপ্রিয়।
অহে নাটকের তারকা কারা তা নিশ্চয়ই আপনার বিনা মেধা
করছ করেই বুঝে ফেলেছেন।

জানেন মাঝে মাঝে আমারোনা ধারুন ইচ্ছা করে
দেশ প্রেমের একটু নাটক করি।
অল্প খরছে বিশাল জনপ্রিয়তা কামাই।
সে সুযোগ আর পাই কই বলেন?
নুন আনতে যে পান্তা ফুরায় আমার।


এই যে গতো কালকে মহান স্বাধিনতা দিবস গেলো।
গুটা দেশ জুরে কতো দেশ প্রেমের নাটক হলো।
কত্য নিত্য নতুন দেশ প্রেম শিখলাম আমরা দর্শক সাড়ির লোকেরা।
খালি শিখিই ভাই কিচ্ছু দেখাইতে পারিনা।
আহারে কি হতভাগার কপাল আমাদের।

মহান স্বাধিনতা যোদ্ধের নায়করা(প্রকৃত মহান দেশ প্রেমিক)অধিকাংশ্যই
আজ আর আমাদের মাঝে  নেই।
অল্প কিছুজন আছেন।
তবে কি ভাবে বেঁচে আছেন তা আমাদের মিডিয়া কর্মীরা মাঝে তুলে আনেন
আমাদের অন্ধ চোখ খুলে দেয়ার জন্য।
কিন্তু আমরা তো সত্যিকারর্থে অন্ধ নই।
হয়তো আমাদের অন্ধ করে রাখা হয়েছে,
নয়তো আমরা নিজেরাই নিজেদেরকে
অন্ধ রুপে সাজিয়ে স্বাচ্ছন্দ বোধ করছি।
তাই আর আমাদের নজর কারে না আমাদের মিডিয়ার কর্মীদের
তুলে আনা মুক্তি যোদ্ধাদের(প্রকৃত মহান দেশ প্রেমিক) জীবনের দিকে।

দেশ প্রেম নামের নকল নাটক কিন্তু আমাদের চক্ষু আড়াল হয়না।
হবেই বা কি করে?
যে ভাবে মাইকিং পোষ্টার ব্যানার ফেস্টুন সাজিয়ে বিজ্ঞাপন দেওয়া হয়,
তাতে তো সত্যিকার্থের অন্ধদের ও চক্ষুর আড়াল হয়না।
আর আমরা তো অন্ধত্বের অভিনেতা মাত্র।
আমাদের চক্ষু আড়ালের প্রশ্নই উঠেনা।

আমার মতো নকল দেশ প্রেম নামের নাটকের অভিনেতারা নিপাক যাক।
প্রকৃত মহান দেশ প্রেমিকরা চিরজীবী হোক।

  1. একটি সপ্নের মৃত্যু
  2. কেউ এক জন আমায় খুব মিস করছে
  3. খয়ারি পাঞ্জাবী
  4. পাশান পুরের পাশাণি - New!
  1. এই পাগলের প্রলাপ
  2. "SURONJONA" I miss you all the time
  3. "SURONJONA" I miss you all the time.
  4. "প্রেমিক মাতাল"
  5. It’my real life story
  6. আনারি প্রেমিক
  7. আমাদের মৌলিক অধিকার
  8. আমার জীবনে আর কোন শুভদিন আসবে না
  9. আমারও একটা প্রেম কাহিনি আছে
  10. আমি কখনো সুখের পিছনে দৌড়াইনি
  11. আমি কোন যাত্রাপালার নটরাজ নই - New!
  12. আমি তাকেই হারিয়েছি / আমি তাকেই খুজে পেয়েছি
  13. আমি বাংরেজী ভাষার প্রণেতা হয়ে যেতে পারি
  14. উড়ু চিঠি
  15. এ শুধু সপ্ন
  16. এই পাগলের প্রলাপ (পর্ব ২)
  17. কেউ এক জন আমায় খুব মিস করছে
  18. কোথায় দৌড়াচ্ছেন?
  19. ঘৃণা হচ্ছিলো ঐ বন্দুর উপর
  20. জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো
  21. তার চেয়ে এই ভালো দূরে দূরে থাকা
  22. তোর আর আমার ধর্মের বেড়িবাঁধ
  23. তোর স্মৃত্বির মণি কোঠায়
  24. দেশ প্রেমের নাটক
  25. নিজেরাই উদ্যেক্তা হয়ে ভালো কিছু করতে পারেন
  26. নিন্দুকের কাজই তো নিন্দা করা - New!
  27. পাগলের প্রলাপ
  28. পাশান পুরের পাশাণি - New!
  29. প্রেমিক মাতাল সর্বদাই নিখুত ভালবাসার কাঙ্গাল - New!
  30. মহিউদ্দিন পারলে ক্ষমা করে দিস আমায়
  31. যা শুধু বিস্বাদময়
  32. শুধু নেই সেই কবিতা প্রেমিক মাতাল আর সুরঞ্জনা
  33. সুরঞ্জনা
  34. সুরঞ্জনা
  35. সুরঞ্জনা
  36. সুরঞ্জনা
  37. সুরঞ্জনা আজ আর আমার কাছে তুই আসিস না

কোন মন্তব্য নেই: