মঙ্গলবার, ২৪ মার্চ, ২০১৫

মহিউদ্দিন পারলে ক্ষমা করে দিস আমায়

তুই বহুবার বহুদূর থেকে আমার কাছে এসেছিস
বন্ধুত্বের অধিকার নিয়ে।
আমি প্রতিবার তোকে ফিরিয়ে দিয়েছি দূর দূর করে।
যদিও প্রকাশ্যে নয় কৌশলে।
জানি তুইও তা বুঝে নিয়েছিস।
তবুও আসিস বারবার।
আজও আসছিস,আমি আজও তোকে তারিয়ে দিয়েছি আগের মতোই।
তুই আমাকে অবাগ করে দিয়ে প্রতিবারের মতোই কোন রাগ না করেই
চলে গেছি।


তুই হয়তো এখনো বুঝতে পারিসনি আমি আর আগের মতো নেইরে।
অনেক বদলে গেছি।
যেমন করে বদলে যায় প্রকৃতি,
বসন্তের পরে কাল বৈশাখ।

জানি আমার এই লেখাটা তোর দৃষ্টিতে পরবেনা।
তাই আমি এই লেখাটা লিখলাম।
প্রতিবার যখন তোকে দূর দূর করে তারিয়ে দেই,
তুই চলে যাবার পর নিজেকে আর ক্ষমা করতে পারিনারে।
এক পলকে মনে পরে যায় আজ থেকে ছয় বছর আগের
তোর সেই উপকারের কথা।

হয়তো তুই মনেই রাখিসনি, কি সে উপকার করেছিলি আমায়?
আর আমার খুব মনে পরেরে তোর সেই উপকারের কথা।
তখন নিজেকে খুব বেহায়া বেলাজ অকৃতজ্ঞ মনে হয়।
নিজেকে নিজেই ক্ষমা করতে পারিনা।
জানিনা তুই তোর এই অকৃতজ্ঞ বন্ধুটাকে ক্ষমা করতে পারবি কিনা।
তবুও বেহায়া বেলাজের মতো ক্ষমা চেয়ে নিচ্ছি-
মহিউদ্দিন পারলে ক্ষমা করে দিস আমায়।


  • অন্যান্য
  • ইন্টারনেটে আয়
  • কবিতা
  • কাজী নজরুল ইসলাম
  • গল্প
  • গান
  • ছোট গল্প
  • পাগলের প্রলাপ
  • ফেইসবুক সলিউশন
  • বিজয় দিবস
  • বিজয় দিবস
  • ব্লগ বিষয়ক
  • ভিওয়ার ও ফলওার বাড়ান খুব সহজ পদ্ধতিতে
  • কোন মন্তব্য নেই: