মঙ্গলবার, ১২ মে, ২০২০

সুরঞ্জনা সোনার খাঁচায় বন্দি



আরেকটা কবিতা লিখবো তোমায় নিয়ে, না সে কবিতায় তুমি থাকবেনা
থাকবে তোমার বদলে তোমার নামের, তোমার শূন্যস্থান পূরণে অন্য কেউ।
আরেকবার তোমার প্রেমে পড়বো আমি, না সে প্রেমের নাইকা তুমি নও
তোমার মতো দেখতে হয়তো, তবে তোমার মতো প্রতারক কেউ নয়।

আরেকবার জীবন গড়বো আমি, না তোমার ভালবাসার মায়ায় নয়
তোমার মতো অন্য কেউ হয়তো, তবে তোমার অতো অমানুষ নয়।
আরেকবার করবো তোমায় সুরঞ্জনা সোনায় খাচায় বন্দি, তবে তুমি নও
আরেকবার ভাঙ্গবে তুমি আমার সেই ভাঙ্গা নীড়, না সেও তুমি নও।

আরেকবার আমি স্বপ্নের পিঠে বয়ে নিয়ে আসা দুঃস্বপ্নের ফাদে পড়বো
আরেকবার আমি ঘুরেফিরে আবার নতুন করে তোমার প্রেমেই পড়বো।
কল্পনায় এমন দিন গুনেগুনে কেটে গেছে পনেরটি বছর, একযুগের উপর
যাকনা জীবন এভাবেই কেটে তুমি বিহীন একলা দহনে, পরজনমের পর।

ভালবাসি সুরঞ্জনা আজো ভালবাসি যতোদিন হয়না, তোমার জানা
আমি অন্ধের মতো ভালবেসে যাবো ভয় না করে, পরজনমের দহনেহানা।
স্বর্গের মায়া ছাড়া প্রেমিক মাতাল আমি, নরকের কি ডর ভয় পাই
তোমার মায়ায় কাটবে জীবন মরণ, পাবেনা নতুন করে কেউ ঠাই।

কোন মন্তব্য নেই: