বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০১৬

বড্ড বোকা


আমি না হয় অন্ধ ছিলাম তোমার মনের দৃষ্টিতে
বিশ্বাস আমার অঠুট ছিল পাওনি তুমি তা দেখতে
অন্ধ আমি ছিলাম ঠিকি তোমার প্রতি বিশ্বাসে
তোমার মনটা অন্ধ বলেই বুঝতে পারনি এই আমাকে।



সদা হাসি উজ্জ্বল মুখ খানার, আড়ালে যে বিষ মাখা
অন্ধ আমি ছিলাম বলেই, হয়নি আমার তা দেখা।
তোমার প্রেমের কাঙ্গাল ছিলাম, ছিলাম তোমার প্রেম ভুখা
প্রেমের নামে ছল করেছ, দিয়েছো তাই আমায় দোখা।

বিশ্বাস আমার তোমার প্রতি, আর তোমার ধারনা আমি বোকা
তাই গাঙ্গের জলে আমার স্বপ্ন ডুবিয়ে, খুজে পেলে তোমার সুখের দেখা।
তোমার ধারনা আমি বড্ড বোকা, তাই বোকা আমি থেকেই গেলাম
বোকার মতো তোমার আশায় একাকৃত্ব মেনে নিলাম।

ইচ্ছে করে মাঝে মাঝে তোমার সুখের মাঝে বাধার প্রাচীর হয়ে দাড়াই
বোকা আমি বড্ড বোকা, তোমার বিশ্বাস এমন বলেই বোকাই আমি থেকে যাই।
বিপ্লবি মন আমার যদি বিদ্রোহী করে তোমার সুখে হানা দেই
বোকা আমি বড্ড বোকা, তোমার বিশ্বাস ধংষ  হবে নিমিষেই,
তাই বোকাই, হে বোকাই আমি, বড্ড বোকাই রয়ে যাই
আর এই বোকার মতো আয়ু রেখে পারি দিতে চাই।

কোন মন্তব্য নেই: