শুক্রবার, ৬ মার্চ, ২০১৫

জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো

জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো।
তাই জন্মদিন নিয়ে আমার কোন মাথা ব্যথা নেই।
আমার জন্মটাই যতা তথা, কর্মটাও তাই।
আমার জন্মটাই জন্মান্তরের পাপ।
আমার জন্মদিনে শুভ বলতে কিছু নাই।
তাই দুঃখিত শুভাকাংখীগণ আপনাদেরকে
ধন্যবাদ টুকু জানাতে পারলামনা বলে।

আমার কখনোই এই দিনটা মনে থাকতোনা।
আজও কিন্তু মনে ছিলোনা।
সুরঞ্জনার অগণিত ম্যাসেজ এ আমার ঘুম ভাংতো ঠিক রাত ১২টা ১মিনিটে।
ম্যাসেজ গুলি পড়ার আগেই কল দিয়ে বলতো
হ্যাপি বার্থ ডে টু ইউ।
তখনি মনে পরতো অহে আজ আমার জন্মদিন।
আমিও হুটহাট করে থ্যাংক্স বলতাম।
চলতো কথার গাড়ি সূর্য উঠা অবধি।

সুরঞ্জনার সাথে সম্পর্কের প্রায় শেষের দিকে ওর সাথে
আমার বা আমার সাথে ওর খুব ঘন ঘন ঝগরা ঝাটি হতো।
তাই কথা বন্ধ থাকতো দিন কয়েক।তবে খুব বেশী দিন কিন্তু না।
কারন আমি ভালবাসার দিক দিয়ে খুব বেহায়া বেলাজ।
৩মার্চ আগের দ্বারাতেই মোটামুটি শক্তপোক্ত একটা ঝগরা হয়ে গেল ওর আর আমার।
তাই কথা বলাও বন্ধ ছিল।
ঠিক দুই দিন পরেই আমার কাছে কুরিয়ার সার্ভিসে একটা বড় সড় প্যাকেট আসলো।
পেরক
অভাগিনি
১২০৪ঢাকা।

পাপক
প্রেমিক মাতাল
৩১০০সিলেট।

আমি খুভ দ্রুতই বুঝে নিলাম কে পাঠিয়েছে প্যাকেট খানা।
আমি খুভ উত্যেজিত হয়ে গেলাম প্যাকেটটা পেয়ে।
কি পাঠিয়েছে কেন পাঠিয়েছে কিছুই বুঝতে পারলামনা?
আস্তে আস্তে খুব যতনে প্যাকেটটা খুললাম।
একটা বার্থ ডে কার্ড দেখে চমকে উঠলাম।
তাতখনিক মনে পরে গেল অহে আজ ৫ই মার্চ আমার জন্মদিন।
মনে মনে বললাম পাগলি একটা।

পুরো প্যাকেটটা গেটেগুটে দেখলাম ১টা বাতসরিক ডাইরি, ১টা কলম, ২টা শার্ট,১টা গ্যাস লাইট,আর ১প্যাকেট সিগারেট।
আমার মনে পড়ে গেলো এবারের ঝগড়াটা ছিলো আমার অতিরিক্ত সিগারেট খাওয়া নিয়ে।
তাই হয়তো পাগলীটা আমার উপর বেশী রেগে গিয়ে সিগারেট আর গ্যাস লাইটটা পাঠিয়েছে।
সাথে সাথেই আমি কল দিয়ে বললাম ধন্যবাদ।
আর এটাই ছিলো জন্মদিনের শুভেচ্ছা বিনিময়ে আমার সর্বশেষ ধন্যবাদ।
আজও এটাই সর্বশেষ হয়ে আছে।
থাকবে।
সেবারই ছিলো আমাকে ওর সর্বশেষ শুভেচ্ছা বিনিময়।

আমি জানি পাগলিটা আজও জানে, আমি যে এখন আগের চেয়েও অনেক বেশী সিগারেট খাই।
আগের চেয়েও অনেক রোগা হয়ে গেছি।
আমি জানি পাগলিটা আজও জানে,আমি যে এখনো
এইদিনে অপেক্ষায় থাকি একটা প্যাকেটের,যার ভেতরে থাকবে একটা বার্থ ডে কার্ড, ম্যাচ,সিগারেট আর..................।

জানিরে জানি আর কভু আসবেনা তোর পাঠানো
অজানা প্যাকেট।
তবুও তোর সেই প্রেমিক মাতাল মিছেমিছি অপেক্ষায় ৫বছর ধরে..................

কোন মন্তব্য নেই: