বৃহস্পতিবার, ৬ নভেম্বর, ২০১৪

It’my real life story

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,বুড়িগঙ্গা নদীর শ্যামপুর ঘাঁটে
আথবা পুস্তগোলা ব্রিজের উপরে
আথবা ডিঙ্গি নৌকায় চড়ে বুড়িগঙ্গার ঐ পাড়ে,
তখন কি আমায় তোমার পাশে খুজে বেড়াও,
খুব জানতে ইচ্ছা করে?



সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
আহসান মঞ্জিল নবাব বাড়ীতে
তখন কি আমায় খুব মিস করো,
অনেক বছর, অনেক বার তোমার পাশেই
ছিলাম বলে।
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
পুরান ঢাকার লালবাগ কেল্লায়,
তখন কি আমার সৃতি তোমাকে ভাবায়,
ফুল চুরি করে তোমার খোপায় গেঁথে
দিয়েছিলাম বলে?
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
রমনা পার্কে, লেকের ধারে
তখনও কি মনে পড়ে তোমার,
তুমি আধারের আড়ালে লুকিয়ে ছিলে,
আমি তোমায় খুজে না পেয়ে,
কেঁদে দিয়েছিলাম চক্ষু লজ্জা ভুলে।
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
২১ফেব্রুয়ারিতে বাংলা একাডেমির বই মেলাতে,
তখন কি থমকে যাও,
চমকে উঠে পিছনে তাকাও,
আমি তোমার পাশে নেই বলে।
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
টিকাটুলি বলদা গার্ডেনে,
তখন কি তুমি লজ্জা পাও এই ভেবে যে,
আমার হাতটা কোন একদিন তোমার বুকে
নিয়ে ছিলে টেনে।
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
মিরপুর বোটানিক্যাল গার্ডেনে,
সেই লেকের পাড়ে ঝোপের ধারে,
তখন কি সেই লাজুক হাসি হাসো
আমায় বুকে ঠেনে নিয়ে ছিলে বলে।
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
সংসদ ভবনের পাশে জিয়া উদ্যানে,
তখন কি গাছের নিচে বসে
তোমার কূলটা শূন্য মনে হয়,
এক দিন আমি শুয়ে ছিলাম বলে,
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
পাগলা বাজারের নদীর তীরের সেই পার্কে,
তখনো কি হিংসে জলে উঠে তোমার বুক,
নৌকায় করে ঐ পাড়ে যাওয়ার  সময়
একটি মেয়ে আমার পাশে বসে ছিল বলে,
খুব জানতে ইচ্ছা করে?

সুরঞ্জনা তুমি যখন ঘুরে বেড়াতে যাও,
নারায়ণগঞ্জ জেলার, সোনারগাঁতে (পানাম নগরী),
তখনো কি সেই কথাটি মনে পড়ে ফিরতি পথে,
কাচপুর বস্তি দেখিয়ে বলে ছিলে,
চলনা আমরা থেকে যাই ঐ বস্তিতে,
খুব জানতে ইচ্ছা করে?
(হা হা হা হা কিন্তু আজ.........গুলশানে দু-তলা বাড়ী ওয়ালা)

মনে আছে তোমার শেষ ইচ্ছা ছিল তাজ মহল দেখার।
কিন্তু তা আর হলনা,তার আগেই হয়ে গেলাম,
দু-জন দু-পথের পতিক।
তাই বলে যে আমি তাজ মহল দেখিনি তা কিন্তু নয়।
আমি একা একা একদিন তাজ মহলে গিয়ে,
তোমাকে খুব মিস করছিলাম,
তাই তোমার সব গুলি নাম্বারে অনেক বার ট্রাই করে
সবগুলি নাম্বার বন্ধ পেলাম।
অবশেষে বাধ্য হয়ে তোমার বড় ভাইর মোবাইলেই কল দিলাম।
উনি বললেন কি কেমন আছো, সুরঞ্জনার তো বিয়ে হয়ে গেছে।
সুরঞ্জনা তুই অনেক সেলফিশরে,
আমায় তাজমহল দেখতে দিয়ে,
তুই বধু সেজে চলে গেলি আমায় পর করে।
ভাল থাকিস রে, অনেক সুখি হ,
আমার এই দুঃখের বিনিমনে?
শুধু মনে রাখিস তোর প্রেমিক মাতাল শুধু তরই থাকবে।
#>>>>>>>>>>প্রেমিক মাতাল>>>>>>
It’my real life storyআরো দেখুন

কোন মন্তব্য নেই: