শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪

প্রেমিক মাতাল

সুরঞ্জনা তুই কখনো আমায় ছেড়ে চলে যাবি কল্পনাও করিনি।
কিন্তু আজ ৪টি বছর যাবত তুই বিহীন বাস্তবতায়,
তোকেই খুজে ফিরছি আবেগের গবিরতায়।
তুই একটি কথা আমায় প্রায় বলতি,
"আবেগ দিয়ে জীবন চলে না,
বাস্তবতাকে মেনে নিতে হয়"।



কিন্তু এখনো আমি আবেগের জলে ডুব সাতার খেলি,
আর তুই বাস্তবতাকে মেনে নিয়ে আজ অন্য কারো ঘরণী।

যদিও তখন চোখে হাজারো সপ্ন ছিল আজ সপ্নহীন।

তোর হয়তো মনে নেই। আজ থেকে ৯ বছর আগে তোর সাথে পরিচয়ের
কয়েক মাস পরেই তুই যখন SMS লিখতে শিখলি, তখন
প্রথম SMS লিখেছিলে-
"এমন জীবন তুমি করিবে গঠন,
মরিতে হাসিবে তুমি কাদিবে ভুবন"।

তোর এই SMS টাই তখন আমায় প্রেরনা দিয়ে ছিল
মানুশের মতো মানুশ হতে।
পাল্টে দিয়েছিল আমায়।
অমানুশ থেকে আমায় মানুশ বানিয়ে দিলি
তুই তোর ভালবাসায়।
তখন কতোটা অমানুশ ছিলাম,
মানুশ হওয়ার পর বুজলাম আমি।

মনে আছে তোর, তুই এক সময়
আমায় বলতি- আমি তোর ফেরেস্তা।
আমি বলতাম না আমি মানুশ।
তুই বলতি না ফেরেস্তা।
এভাবে চলতো কতপকতন।

অবশেষে বুজলাম আসলেই আমি মানুশ হতে পারলাম না।
যদি মানুশ হতে পারতাম তবে তোকে আমার হারাতে হতো না।
আমি মানুশ হতে গিয়ে ফেরেস্তা হয়ে গেলাম।
মানুশের যে বদ গুণগুলি থাকে তা আমার মাঝে ছিলনা বলেই
আমি তোর চোখে মানুশ না হয়েই ফেরেস্তা হয়ে গেলাম।
তাই হয়তো তুই কোন মানুশ কে খুজে নিয়ে
সাজিয়ে নিলি তোর ভুবন।
আর আমি আজও রয়ে গেলেম সুরঞ্জনার [link|http://https://www.facebook.com/pramik.matal|"প্রেমিক মাতাল"]  ।

সুখি হ তুই ততোটা, যতোটা সুখ তুই কল্পনাও করিসনি।

একটাই চাওয়া শেষ দেখা দেখতে দিস।

কোন মন্তব্য নেই: